জেলা রেজিস্ট্রারের কার্যালয়, চুয়াডাঙ্গা|
জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের দপ্তর প্রধান হলেন, জেলা রেজিস্ট্রার
এ অফিসের কার্যক্রম নিম্নরূপ:
(ক) জেলাধীণ সাব-রেজিস্ট্রারগণের কার্যক্রম তত্ত্ববধান ও প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান;
(খ) জেলাধীণ রেজিস্ট্রেশন বিভাগের ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীগণের নিয়োগ,বদলী/পদায়ন এবঙ শৃঙ্খলামূলক ব্যবস্থা গ্রহণ;
(গ) সাব-রেজিস্ট্রারগণের কার্যালয় পরিদর্শন ও হিসাব নিরীক্ষা;
(ঘ) সাব-রেজিস্ট্রী অফিসসমূহে দলিল-লেখকগণের সনদপত্র প্রদান, নবায়ন ও প্রযোজ্যক্ষেত্রে বাতিলের ব্যবস্থা করা;
(ঙ) সাব-রেজিস্ট্রার কর্তৃক প্রত্যাখাত দলিল নিবন্ধন বিষয়ে আপীল শূনানী ও সিদ্ধান্ত প্রদান;
(চ) নিকাহ রেজিস্ট্রারগণের কার্যক্রম তত্ত্ববধান এবং তাদের ইন্ডেন্ট সংক্রান্ত কার্যাদি সম্পাদন; এবং
(ছ) রেজিস্ট্রেশন ম্যানুয়েল অনুযায়ী নকলনবীশ নিয়োজিত করা।
* এ অফিসের আওতাধীণ সাব-রেজিস্ট্রী অফিসসমূহ হলো- চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর। সাব-রেজিস্ট্রী অফিসসমূহে আইন/বিধিমোতাবেক সকল প্রকার দলিল রেজিস্ট্রেশন হয়ে থাকে।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS